Home / Top 10 / পৃথিবীর সেরা ১০ সম্পদশালী লেখকের তালিকা! প্রথম খন্ড!
, পৃথিবীর সেরা ১০ সম্পদশালী লেখকের তালিকা! প্রথম খন্ড!, How Reply Inc
Source: https://www.celebritynetworth.com/richest-celebrities/authors/rick-riordan-net-worth/

পৃথিবীর সেরা ১০ সম্পদশালী লেখকের তালিকা! প্রথম খন্ড!

বিশ্বের সেরা ধনীদের নিয়ে মানুষের কৌতুহলের শেষ নেই। আর তারা যদি হয় লেখক তাহলে তো সেই কৌতুহলে আলাদা একটা মাত্রা যোগ হয়! আজ howreply.com-এ আলোচনা করা হবে এমন সব লেখকদের নিয়ে যারা তাদের লেখনীর দ্বারা যেমন খ্যাতি অর্জন করেছেন, ঠিক তেমনি গড়েছেন অঢেল সম্পদ! আজ তেমনই ১০ জন লেখককে নিয়ে সাজানো হয়েছে আমাদের আজকের এই পর্ব।

 বিঃ দ্রঃ  সমস্ত তথ্য অনলাইন থেকে সংগৃহীত। ভুল-ত্রূটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখে বাধিত করবেন।

রিক রিঅর্ড্যান – ৩৫ মিলিওন মার্কিন ডলার

পুরো নাম রিচার্ড রাসেল “রিক” রাইঅর্ড্যান, জুনিয়র! তার পার্সি জ্যাকসন অ্যান্ড দি অলিম্পিয়ানস লেখাটির জন্যে তিনি বিখ্যাত। তাছাড়া তিনি স্কলাস্টিক কর্পোরেশন প্রকাশিত “The 39 Clues” সিরিজের প্রথম ১০ টি বই লেখাতে সাহায্য করেছিলেন। ২০০৮ সালের ২৮ সেপ্টেম্বরের  নিউ ইয়র্ক টাইমস বেস্টসেলার তালিকার ছিলো তার বইটি শীর্ষে ছিলো।

জন গ্রীন – ১৭ মিলিয়ন মার্কিন ডলার

তিনি একাধারে একজন অভিনেতা, প্রযোজক, শিক্ষাবিদ এবং লেখক। তিনি এমন একজন লেখক যিনি তার প্রথম সাহিত্যের জন্যে ২০০৬ সালে Printz Award পান। ২০১২ এর জানুয়ারীতে নিউ ইয়র্ক টাইমস বেস্টসেলার তালিকার এক নাম্বারে ছিলো তার বই ” The Fault in Our Stars

জেফ কিনি – ৭০ মিলিয়ন মার্কিন ডলার

জাতীয়রা একজন মার্কিন। একজন সংবাদপত্রের কাটুনিষ্ট হিসেবে যাত্রা শুরু। ২০০৭ সালে প্রকাশ করেন Diary of a Wimpy Kid বইটি। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি। এটিই তাকে করে তোলে নিউ ইয়র্ক টাইমস বেস্টসেলার অথোর! শিশুতোষ ওয়েবসাইট Poptropica তারই।

সুজান কলিন্স – ৮০ মিলিওন মার্কিন ডলার

The Hunger Games trilogy – এর নাম কে না শুনেছে? হ্যা এই নিউ ইয়র্ক টাইমস বেস্টসেলার সিরিজের জননী সুজান কলিন্স। একাধারে একজন টিভি রাইটার এবং ঔপন্যাসিক। তার একটি বই ৮৫মিলিয়ন কপি বিক্রি হয়েছিলো।

স্টিফেন মেয়ার – ১২৫ মিলিয়ন মার্কিন ডলার

জন্ম খ্রিষ্টমাসের আগেরদিন। ২৪শে ডিসেম্বর ১৯৭৩ মার্কিন যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে। একাধারে একজন ছবির প্রযোজক এবং সাহিত্যিক। তার রচিত সিরিজ Twilight সারাবিশ্বের প্রায় ৩৭ টি ভাষায় অনুদিত হয়ে ১০০ মিলিয়নের বেশী কপি বিক্রি করার রেকর্ড গড়ে।

 

আজ এই পর্যন্তই। আগামী পর্বে আরো ৫ জনকে নিয়ে হাজির হবো ইনশা-আল্লাহ্‌। ততদিন পর্যন্ত ভালো থাকবেন।

 

Check Also

, Greatest quotes about Lionel Messi from Football’s biggest names, How Reply Inc

Greatest quotes about Lionel Messi from Football’s biggest names

A few months ago Leo Messi clocked 31 years which only means we only have …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *