Home / Love Stories / আবেগের ঠেলা – লেখা : মাইশা তাসনিম
, আবেগের ঠেলা – লেখা : মাইশা তাসনিম, How Reply Inc
Photo Credit: https://abdurrakib7377.files.wordpress.com/2017/06/316428_10150365611969496_40569674495_8125071_411692776_n1.jpg

আবেগের ঠেলা – লেখা : মাইশা তাসনিম

আপু তোমার ফোনে ব্যালেন্স আছে? প্লিজ আপু এক মিনিট কথা বলবো শুধু। আপু প্লিজ, তাড়াতাড়ি ফোন না দিতে পারলে আমার জীবনের সবচেয়ে ইম্পরট্যান্ট জিনিশটা হারিয়ে যাবে।

ক্লাস নাইন এ পড়া মামাতো ভাইয়ের এমন কথা শুনে অবাক হয়ে ওর দিকে তাকালাম। তার চেহারাই বিশাল সিরিয়াসনেস।
আমি বললাম এইটুকুনি জীবন তোর,এর আবার সবচেয়ে ইম্পরট্যান্ট জিনিশ? কাহিনী কি??

সে বললো আপু আমি তোমাকে সব বলবো, তার আগে প্লিজ একটা বার ফোনটা দাও। বলেই ফোনটা নিয়ে পাশের ঘরে দৌড় দিলো।
কৌতূহল দমন করতে না পেরে গিয়ে দরজার পাশে দাঁড়িয়ে কথা শুনতে লাগলাম।

হ্যালো বাবু, তুমি রাগ করছো? আমি জানি আমি তোমাকে অনেক কষ্ট দিছি। বাবু প্লিজ তুমি আমাকে ছেড়ে যেওনা। বিশ্বাস করো আমার ফোনে ব্যালেন্স নাই, তাই আমি তোমার ম্যাসেজের রিপ্লাই দিতে পারিনি। বাবু তুমি খুব কষ্ট পাইছো তাইনা? আমি তোমার ম্যাসেজের রিপ্লাই দেইনি বলে। বাবু তুমি কান্না করছিলা তাইনা? প্লিজ মাফ করে দাও। এরপর ব্যালেন্স না থাকলেও তোমার ম্যাসেজের রিপ্লাই দিবো। আমি মনে মনে বললাম ফাজিল এর ডিব্বা, ব্যালেন্স না থাকলে রিপ্লাই দেই ক্যামনে? বাবু লাভ ইউ, উম্মম্মাহ। আমি জানি এবার আমার বাবুটা আর আমার উপর রাগ করে থাকতেই পারবেনা।

আবেগে আমার চোখে পানি চলে আসলো। এইতো সেদিন ওরে কোলে নিয়ে আমি সুজি খাওয়াই বেড়াতাম। আর যখন খেতে চাইতোনা তখন, ওই দেখ বেড়াল আসছে বললেই ভয় পেয়ে খাবার খেয়ে ফেলতো। আর আজ আমার ভাই প্রেম করতেছে।

চুপচাপ এসে আগের জায়গাই বসে পড়লাম। দেখলাম ভাই আমার দাঁত কেলিয়ে হাসতে হাসতে ঘরে ঢুকছে। জিজ্ঞেস করলাম, কাহিনী কি?

সে খুশির ঠেলায় বলে উঠলো আপু আই এম ইন লাভ। জীবনে বহু মেয়ের সাথে ফ্লাটিং করেছি। কিন্তু এবার আমি বুঝতে পেরেছি সত্যিকারের ভালোবাসা কাকে বলে।

আমি তখনো আবেগে মনে মনে কেঁদে চলেছি। আবেগ গোপন করে বললাম,

– বাহ এতো উন্নতি তোর?
– তা কে সেই মেয়ে?
– আপু ও আমার জীবন।
– শয়তান, নাম জিজ্ঞেস করছি আমি মেয়ের।
– ওর নাম মনিকা, কিন্তু আমি ওকে বাবু বলে ডাকি।
– মনে মনে বললাম, এরেই মনে হয় আবেগের ঠেলা বলে। তা কোন ক্লাসে পড়ে তোর বাবু?
– ইন্টার সেকেন্ড ইয়ার এ পড়ে ও।

কিছুক্ষণ হা করে তাকিয়ে থাকলাম ওর দিকে। ভাই আমার ক্লাস নাইনে পড়েও রিয়েল লাভ খুঁজে পেয়েছে ইন্টার সেকেন্ড ইয়ারে পড়া মেয়ের কাছে। আসলেই ভালোবাসা অন্ধ।

সে খুশিতে বলেই চলেছে, আপু সুন্দর মেয়েদের সাথে প্রায় ফ্লাটিং করতাম। আর যে মেয়ের সাথে ফ্লাটিং করতাম সেই ভালোবেসে ফেলতো আমাকে। আমার পিছে পিছে ঘুরতো কিন্তু আমি আর পাত্তা দিতাম না। কতো মেয়ে কেঁদেছে আমার জন্য জানো? কিন্তু আমি বুঝতে পারিনি আমার জীবনে আমি সত্যিকারের ভালোবাসা খুঁজে পাবো। আপু আমি ওকে না দেখেই প্রচন্ড ভালোবেসে ফেলেছি। আমি ওকে ছাড়া বাঁচবোনা আপু। তাই ফাইনাল ডিসিশন নিয়ে নিয়েছি যে আমি ওকেই বিয়ে করবো।

এতো আবেগের ঠেলা সহ্য করতে না পেরে ওকে বললাম ভাই আমার, তোর বাবুর রাগ ভেঙেছে তো? সে বললো, হ্যা আপু। আমি জানি কি করে ওর রাগ ভাঙাতে হয়। ওকে বললাম, এবার তুই বিদায় হ আমার সামনে থেকে। নাহয়, যে কোনো মুহূর্তে আমার স্ট্রোক হয়ে যেতে পারে।

কিছুদিন পর, সকাল বেলা সেই লেভেলের মাঞ্জা মেরে চলে আসছে। এসে বলে আপু দেখো তো আমাকে হ্যান্ডসাম লাগছে কি না, হেয়ার স্টাইল ঠিক আছে? আর সানগ্লাস পরে বেশি ভালোলাগছে না সানগ্লাস ছাড়া?

আমি বললাম এর আগে তুই বল, এই সকাল সকাল এতো সাজগোজ কিসের? সে বলে, আপু আমার অনেকদিনের স্বপ্ন সত্যি হবে আজ। ও দেখা করতে আসছে আমার সাথে। সকাল বেলা ঠাণ্ডার মধ্যে গোসল করে খুব শীত লাগছে। ও বলছে পাঞ্জাবি পরে যেতে। তাই জ্যাকেট ও পরতে পারছিনা।

মনে মনে ভাবলাম, এই শয়তান গোসল করেনা বলে দুইদিন আগে মামি কতো বকা দিলো, তবুও গোসল করলোনা ফাজিলটা। আর আজ আবেগের ঠেলাই এতো উন্নতি ওর।

হঠাৎ ওর ফোন বেজে উঠলো। ফোন রিসিভ করে বললো বাবু কোথায় তুমি? ও বাসের মধ্যে? ইশ বাবু, বাসে উঠে তোমার খারাপ লাগছে? তুমি চকলেট খেতে খেতে আসো। তাহলে আর খারাপ লাগবেনা। চকলেটের দাম আমি দিয়ে দিবো। তাড়াতাড়ি চলে আসো বাবু।

হঠাৎ আমার মনে পড়লো, গতকাল ও মামির পিছে পিছে টাকা দাও টাকা দাও করে ঘুরছিল। কেনো জানি আমাকেও আবেগে ঠেলা দিলো। ওর পকেটে কিছু টাকা দিয়ে দিলাম, আর বললাম গার্লফ্রেন্ড এর জন্য কিছু কিনে নিয়ে যাস।

তারপর জিজ্ঞেস করলাম, বাসায় কি বলে বাইরে যাচ্ছিস? ও বললো, বলেছি যে বন্ধুর দাদি মারা গেছে। একবারে জানাজা পড়ে তারপর বাসায় আসবো। এরপর সে মহা আনন্দে দাঁত কেলিয়ে একটা হাসি দিয়ে চলে গেলো।

Check Also

, The Most Luxury Cars In The World [With Best Photos Of Cars], How Reply Inc

The Most Luxury Cars In The World [With Best Photos Of Cars]

Luxury Cars In The World – Luxury cars have actually constantly beautified publication covers as well …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares